Meshtaruaওয়েব নিউজ :: প্রাচীন জনপদ বাংলাদেশের মাচিত্রে নতুন বিভাগ রংপুর। স্বাধীনতার পরে থেকে উল্লেখযোগ্য ভাবে রংপুর বিভাগের তেমন কোন উন্নয়ন হয়নি বলে দাবি করলো রংপুর বিভাগ সাংবাদিক সমিতির নেতারা। রোববার রাজধানীর শাহবাগের পরিবাগে সংস্কৃতি বিকাশ কেন্দ্র ঢাকাস্থ রংপুর বিভাগ সাংবাদিক সমিতির ইফতার ও আলোচনা অনুষ্ঠানে এ দাবি জানানো হয়। সাংবাদিক নেতারা বলেন, স্বাধীনতার পর থেকে দেশ পরিচালনার দায়িত্বে উত্তর বঙ্গের মানুষরা থাকলেও উন্নয়ন হয়নি উত্তরবঙ্গে।অনতিবিলম্বে সরকারিভাবে উত্তর বঙ্গের উন্নয়নের জন্য শিল্পকারখানা গড়ে তোলা এবং বেসরকারিভাবে শিল্পকারখানা করার জন্য উদ্দ্ব্যেক্তাদের সহযোগিতা করা।
এছাড়াও রংপুর বিভাগে গ্যাস সরবরাহ বিসিএস ক্যাডারে উত্তরাঞ্চলের জন্য পৃথক কোটা বরাদ্দসহ রংপুরে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি করা হয়েছে।আগামী ৩১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার রংপুর সফরকে স্বাগত জানিয়ে অনুষ্ঠানে বৃহত্তর রংপুরের উন্নয়নে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করা হয়।
সাংবাদিক নেতারা আশা করেন প্রধানমন্ত্রী ৩১ জুলাই রংপুর সফরে নতুন শিল্পকারখানা স্থাপনের এবং রংপুর বিভাগে গ্যাস সরবরাহের ঘোষনা দিবেন।
অনুষ্ঠানে ঢাকায় কর্মরত রংপুর বিভাগের আট জেলার শতাধিক সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুর বিভাগ সাংবাদিক সমিতির সভাপতি সময় টিভির বার্তা সম্পাদক জাকারিয়া মুক্তা।
বক্তব্য রাখেন রংপুর বিভাগ সাংবাদিক সমিতির সহ-সভাপতি নিউ নেশন পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক অমিয় ঘটক পুলক, বাংলা বাজার পত্রিকার বার্তা সম্পাদক রফিক আহমেদ মুফদি, সাধারণ সম্পাদক এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক কেরামত উল্লাহ বিপ্লব, মানব জমিনের মফস্বল সম্পাদক আ ম কুদ্দুস, কালের কণ্ঠের বিশেষ আলোকচিত্রি ফিরোজ চৌধুরী, রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক তাবিউর রহমান প্রধান, বেঙ্গলিনি উজটোয়েন্টিফোর.কমের সিনিয়র করেসপন্ডেন্ট সীমান্ত আরিফ, সমিতির সাংগঠনিক সম্পাদক নতুন বার্তার প্রতিবেদক হাবিবুর রহমান, বাংলানিউজের স্টাফ রিপোর্টার ইসমাইল হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *