সময় টেলিভিশনের বার্তা সম্পাদক জাকারিয়া মুক্তাকে সভাপতি ও এটিএন বাংলার বিশেষ প্রতিনিধি কেরামতউল্লাহ বিপ্লবকে সাধারণ সম্পাদক পদে পুন:নির্বাচিত করা হয়েছেঢাকার বিভিন্ন সংবাদমাধ্যমে কর্মরত রংপুর বিভাগের নাগরিকদের নিয়ে গঠিত ‘রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা’র নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। সংগঠনের বার্ষিক সাধারণ সভায় সময় টেলিভিশনের বার্তা সম্পাদক জাকারিয়া মুক্তাকে সভাপতি ও এটিএন বাংলার বিশেষ প্রতিনিধি কেরামতউল্লাহ বিপ্লবকে সাধারণ সম্পাদক পদে পুন:নির্বাচিত করা হয়েছে। সোমবার সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে রোববার মুন্সিগঞ্জের লৌহজংয়ে পদ্মা রিসোর্টে সমিতির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। সমিতির সভাপতি জাকারিয়া মুক্তার সভাপতিত্বে এজিএমে ভারপ্রাপ্ত সম্পাদক কেরামতউল্লাহ বিপ্লব ও কোষাধ্যক্ষ জুয়েল ইসলাম নিজেদের প্রতিবেদন উপস্থাপন করেন। সদস্যরা প্রতিবেদন দু’টি নিয়ে আলোচনা ও অনুমোদন করেন।

সমিতির উপদেষ্টা রফিকুল হক দাদু ভাইয়ের পরিচালনায় মৌখিক ভোটে পূর্ণ কার্যনির্বাহী কমিটি গঠন ও অনুমোদন করা হয়। সমিতির সিনিয়র সহ-সভাপতি হয়েছেন সকালের খবরের আজিজুর রহীম পিউ; সহ-সভাপতি বিডিনিউজের মর্তুজা হায়দার লিটন, বাংলাদেশ প্রতিদিনের জহিরুল ইসলাম, ডেইলি সানের অমিয় ঘটক পুলক ও নিউনেশনের মিথুন কামাল; যুগ্ম-সম্পাদক হয়েছেন বিডিনিউজের মহসীনুল করিম লেবু ও ঢাকা নিউজের মো. জুয়েল ইসলাম, কোষাধ্যক্ষ ভোরের ডাকের মোকছুদার রহমান মাকসুদ ও সাংগঠনিক সম্পাদক বাংলাবাজার পত্রিকার হাবিবুর রহমান। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মানবকণ্ঠের তারিকুল আহসান ডাবলু, দফতর সম্পাদক আমাদের সময়ের তোফাজ্জল হোসেন, ক্রীড়া সম্পাদক দিগন্ত টিভির বাতেন বিপ্লব, সাংস্কৃতিক সম্পাদক কালের কণ্ঠের কামরুজ্জামান পারভেজ, সাহিত্য সম্পাদক এবিসি রেডিওর তামান্না মোমিন খান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হয়েছেন বাংলানিউজের কূটনৈতিক প্রতিবেদক আনোয়ারুল করিম রাজু, জনকল্যাণ সম্পাদক বাংলাদেশ প্রতিদিনের মতলু মল্লিক এবং মহিলা বিষয়ক সম্পাদক পদে ভোরের কাগজের লাবনী গুহ নির্বাচিত হন।

কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন ডেইলি স্টারের জিয়াউল হক স্বপন, বাংলাবাজার পত্রিকার মশিউর রহমান, কালের কণ্ঠের ফিরোজ আহমেদ চৌধুরী, প্রথম আলোর জিয়া ইসলাম, দিনের শেষের আহম্মেদ সিরাজ, সমকালের আবুল কালাম আজাদ, বৈশাখী টিভির মেহেদী হাসান, জনকণ্ঠের হামিদ উজ জামান, যুগান্তরের শফিউল আলম রাজা, মাছরাঙ্গা টিভির ফেরদৌস এ্যাবি, কালের কণ্ঠের তাবিউর রহমান, অর্থনীতি প্রতিদিনের মোস্তাফিজুর রহমান টুংকু, আজকালের খবরের শাহীন আলম ও চলমান সময়ের একে শামসুজ জোহা।

সভায় যুগান্তরের রফিকুল হক দাদুভাই, কবি সৈয়দ শামসুল হক ও প্রথম আলোর আনিসুল হকসহ ১৫ সদস্যের একটি উপদেষ্টা পরিষদও গঠন করা হয়।

– ফেব্রুয়ারি ০৫, ২০১২

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।