ঢাকা: রংপুর অঞ্চল থেকে মঙ্গাকে চির বিদায় দিতে শিগগিরই বিশেষায়িত প্রকল্প শুরুর কথা জানিয়েছেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী আবুল হাছান মাহমুদ আলী। বুধবার ১৮ অক্টোবর  ২০১২ , মন্ত্রী তার বাসভবনে ঢাকাস্থ রংপুর বিভাগ সাংবাদিক সমিতি’র নেতাদের সঙ্গে মতবিনিময় কালে এ কথা জানান। মন্ত্রী বলেন, “উত্তরাঞ্চলের উন্নয়ন বৈষম্য ঘোচাতে ওই এলাকার রাজনীতিকদের পাশাপাশি পেশাজীবীদেরও ঐক্যবদ্ধ থাকতে হবে।” কর্মসংস্থানমুলক নতুন ধারণার বিশেষায়িত প্রকল্প নিয়ে চিহ্নিত এলাকাগুলোকে স্বাবলম্বী করা হবে বলেও জানান মন্ত্রী। রংপুর বিভাগের উন্নয়নে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী  ওই এলাকার সাংবাদিক নেতাদের সহযোগিতা চান। ( বিস্তারিত..) এই  মতবিনিময় সভার বাকি ছবি গুলো দেখতে ( ক্লিক করুন ) এখানে..

rdjaঢাকা: রংপুর অঞ্চল থেকে মঙ্গাকে চির বিদায় দিতে শিগগিরই বিশেষায়িত প্রকল্প শুরুর কথা জানিয়েছেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী আবুল হাছান মাহমুদ আলী। বুধবার ১৮ অক্টোবর  ২০১২ , মন্ত্রী তার বাসভবনে ঢাকাস্থ রংপুর বিভাগ সাংবাদিক সমিতি’র নেতাদের সঙ্গে মতবিনিময় কালে এ কথা জানান। মন্ত্রী বলেন, “উত্তরাঞ্চলের উন্নয়ন বৈষম্য ঘোচাতে ওই এলাকার রাজনীতিকদের পাশাপাশি পেশাজীবীদেরও ঐক্যবদ্ধ থাকতে হবে।” কর্মসংস্থানমুলক নতুন ধারণার বিশেষায়িত প্রকল্প নিয়ে চিহ্নিত এলাকাগুলোকে স্বাবলম্বী করা হবে বলেও জানান মন্ত্রী। রংপুর বিভাগের উন্নয়নে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী  ওই এলাকার সাংবাদিক নেতাদের সহযোগিতা চান। ঢাকাস্থ রংপুর বিভাগ সাংবাদিক সমিতির নেতা মুফদি আহমেদ, কেরামত উল্লাহ বিপ্লব, লিটন হায়দার ও মোকছুদার রহমান এ সময় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, আশ্বিন-কার্তিক মাসে রংপুরের তিস্তা, কুড়িগ্রামের ধরলা-ব্রহ্মপুত্র তীরের ৮ উপজেলায় কর্মসংকটের কারণে মারাত্বক অভাব দেখা দেয়। এ সময়ের আগে ওইসব এলাকায় অনাহারে মৃত্যুর ঘটনাও ঘটে। তবে সম্প্রতি সেই পরিস্থিতি’র অনেকটাই উন্নতি হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।