রংপুর বিভাগ সাংবাদিক সমিতি’র  কার্য নির্বাহী কমিটির সভা রোববার দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটিতে অনুষ্ঠিত হয়। সভাপতি পুলক ঘটকের সভাপতিত্বে এ সভায় সমপ্রতি রংপুর বিভাগ সাংবাদিক সমিতির সদস্য এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনী ও তার স্বামী মাছরাঙ্গা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ারের নৃশংস খুনের ঘটনায় তীব্র নিন্দা ও শোক জানান সদস্যরা। এর প্রতিবাদে সভার আগে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনও করেন,রংপুর বিভাগ সাংবাদিক সমিতি’র  কার্য নির্বাহী কমিটির সভা রোববার দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটিতে অনুষ্ঠিত হয়। সভাপতি পুলক ঘটকের সভাপতিত্বে এ সভায় সমপ্রতি রংপুর বিভাগ সাংবাদিক সমিতির সদস্য এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনী ও তার স্বামী মাছরাঙ্গা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সারোয়ারের নৃশংস খুনের ঘটনায় তীব্র নিন্দা ও শোক জানান সদস্যরা। এর প্রতিবাদে সভার আগে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনও করেন, সংগঠনের নেতা কর্মীরা। এতে উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক কেরামত উল্লাহ বিপ্লব, যুগ্ম সাধারণ সম্পাদক মহসিনুল করিম লেবু, অর্থ-সম্পাদক মোকছুদার রহমান মাকসুদ, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক তারিকুল হাসান ডাবলু, দপ্তর সম্পাদক তোফাজ্জল হোসেন, ক্রীড়া সম্পাদক বাতেন বিপ্লব, সাংস্কৃতিক সম্পাদক কামরুজ্জামান পারভেজ, জনকল্যাণ সম্পাদক মতলু মল্লিক, মহিলা বিষয়ক সম্পাদক লাবনী গুহ ও সদস্য জিয়া ইসলাম, আবুল কালাম আজাদ, তাবিউর রহমান এবং শাহীন আলম উপস্থিত ছিলেন।
কার্যনির্বাহী কমিটির সভায়, ৫ ফেব্রুয়ারি  ২০১২ মুন্সিগঞ্জের পদ্মা রিসোর্টে সফলভাবে বনভোজন আয়োজনে কমিটি’র সকলকে ধন্যবাদ জানান, সাধারাণ সম্পাদক কেরামত উল্লাহ বিপ্লব। বনভোজন আয়োজনে সহযোগিতা প্রদানকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানকে লিখিতভাবে কৃতজ্ঞতা পত্র দেয়ার সিদ্ধান্ত ও জানান সদস্যরা।

সাংগঠনিক কর্মসূচি
জাতীয় নেতাদের সাথে সাক্ষাত : রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা’র নির্বাচিত কমিটি শিগগির দেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় নেত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের সাথে শিগগির সৌজন্য দেখা করবেন বলেও সিদ্ধান্ত নেয়া হয় সভায়। নেতৃবৃন্দের সাক্ষাত চেয়ে একটি পত্র ও রংপুর বিভাগ সাংবাদিক সমিতির লক্ষ্য নিয়ে একটি কার্যপত্র তৈরির দায়িত্ব দেয়া হয় সহ-সভাপতি মিথুন কামালকে ।
২১ শে ফেব্রুয়ারির কর্মসূচি : যথযোগ্য মর্যাদার সাথে রংপুর বিভাগ সাংবাদিক সমিতিও একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস পালন করবে। ২০ ফেব্রুয়ারি দিবাগত রাত ১২টার পর কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পনেরও সিদ্ধান্ত হয় বৈঠকে। এ কর্মসূচি সফলভাবে পালনের জন্য সহ সভাপতি মিথুন কামাল এর নেতৃত্বে সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান (পঞ্চায়েত হাবিব), ক্রীড়া সম্পাদক বাতেন বিপ্লব, প্রচার ও প্রকাশনা সম্পাদক তারিকুল হাসান ডাবলু ও সাংস্কৃতিক সম্পাদক কামরুজ্জামান পারভেজকে নিয়ে ৪ সদস্যের একটি কমিটিও গঠন করা হয়।
জাতীয় সেমিনার :  রংপুর বিভাগের রেল যোগাযোগ সমস্যা ও ভবিষ্যত কর্মপন্থা নির্ধারন নিয়ে একটি জাতীয় সেমিনার আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে, কার্যনির্বাহী কমিটি। এতে প্রধান অতিথি’র আমন্ত্রণ জানানো হবে রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তকে। মার্চে অনুষ্ঠিতব্য এই সেমিনারের কার্যপত্র তৈরি করবেন মুফদি আহমেদ। তথ্য সমন্বয়ে তাকে সহযোগিতা করবেন, সহ-সভাপতি অমিয় ঘটক পুলক ও  সাংগঠনিক সম্পাদক পঞ্চায়েত হাবিব ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।