রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার দ্বি-বার্ষিক সাধারণ নির্বাচনে দফতর সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক ও ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া অপর ১৪টি পদে ৩০জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

 

এরা হলেন সভাপতি মুফদি আহমেদ (বাংলাবাজার) ও সিরাজুল ইসলাম (বাসস),সাধারণ সম্পাদক পদে কেরামত উল্লাহ বিপ্লব (এটিএন বাংলা) ও মহসিনুল করিম লেবু (ঢাকা ট্রিবিউন)।

 

দু’টি সহ-সভাপতি পদের জন্য লড়ছেন ৪ জন। এরা হলেন মিথুন কামাল (নিউ নেশন), জহিরুল ইসলাম (বাংলাদেশ প্রতিদিন) আবুল কালাম আজাদ (সমকাল)ও মর্তুজা হায়দার লিটন (বিডিনিউজ)।

 

দু’টি সহ-সাধারণ সম্পাদক পদের জন্য লড়ছেন ৬ জন। এরা হলেন হাবিবুর রহমান হাবিব (নতুনবার্তা) মোকছুদার রহমান (ভোরের ডাক), শফিউল আলম রাজা (যুগান্তর), শফিক আহমেদ (একাত্তর টিভি), দেবাশীষ রঞ্জণ সরকার (সময় টিভি) ও জুয়েল ইসলাম (ঢাকা নিউজ)।

 

অর্থ সম্পাদক পদের জন্য লড়ছেন মানিক মুনতাসির (বাংলাদেশ প্রতিদিন)ও তরিকুল হাসান ডাবলু(মানবকন্ঠ), সাংগঠনিক সম্পাদক পদে লড়ছেন সেরাজুল ইসলাম সিরাজ( বাংলানিউজটোয়েন্টিফোর.কম), গাউসুল আজম বিপু (গাজী টিভি), প্রচার সম্পাদক পদে তোফাজ্জল হোসেন (আমাদের অর্থনীতি)ও মতলু মল্লিক (আলোকিত বাংলাদেশ)। মহিলা বিষয়ক সম্পাদক পদে সাইফুন্নাহার সুমি (ডেইলী ইন্ডিপেন্ডেন্ট) ও নাহিদ শিউলী (দিগন্ত টিভি)।

 

এছাড়া ৪টি নির্বাহী সদস্য পদে প্রার্থী হয়েছেন ৮ জন। এরা হলেন খালেদ আহমেদ (ইত্তেফাক) ফিরোজ আহমেদ চৌধুরী ( কালের কণ্ঠ), ইমরুল কায়সার ইমন ( ভোরের ডাক), মিজানুর রহমান (যায়যায়দিন), আনোয়ারুল করিম রাজু (সকালের খবর), শাহাদাত হোসেন (সময় টিভি), আহমেদ সিরাজ (আইএনবি) এবং ওয়ারেছুন্নবী খন্দকার (শেয়ারবিজ)।

 

আগামী ৩০ আগস্ট শুক্রবার রাজধানীর আব্দুল গনি রোডের বিদ্যুৎ ভবনে(বিজয় হল ১৪ তলা) নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে মোট ভোটার রয়েছে ২৮৩ জন। একই দিন সকাল ১০ টায় শুরু হবে সংগঠনের বার্ষিক সাধারণ সভা।

 

বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

 

মনোনয়ন পত্র প্রত্যাহারে শেষ দিনে ২৪ আগস্ট শনিবার বিকেল ৫টায়। দফতর সম্পাদক পদে একক প্রার্থী থাকায় বাতেন বিপ্লকে ( দিগন্ত টিভি) বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত ঘোষণা করেন নির্বাচন কমিশন।

 

এ ছাড়া সাংস্কৃতিক সম্পাদক পদে দু’জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করলেও এসএম ফারুক হোসেন মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন নির্ধারিত সময়ে। এ কারণে মিজান চৌধুরীকে (ডেসটিনি) বিনা প্রতিদ্বন্দিতায় সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত ঘোষণা করা হয়।

 

একইভাবে ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক পদে একেএম কামরুজ্জামান পারভেজকে ( কালের কণ্ঠ) বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

 

স্বাক্ষর

ম. আ কুদ্দুছ

নির্বাচন পরিচালনা কমিটির প্রধান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *