ওয়েব নিউজ::উৎসব মুখর পরিবেশে ঢাকাস্থ রংপুর বিভাগ সাংবাদিক সমিতির বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সমিতির সভাপতির পদে বাংলাবাজার পত্রিকার বার্তা প্রধান মুফদি আহমেদ (১৬২ ভোট) ও সাধারণ সম্পাদক পদে এটিএন বাংলার বিশেষ প্রতিনিধি কেরামত উল্লাহ বিপ্লব (১৮২ ভোট) নির্বাচিত হয়েছেন। শুক্রবার বেলা আড়াইটা থেকে সাড়ে ছয়টা পর্যন্ত রাজধানীর বিদ্যুৎ ভবনের বিজয় হলে ভোট গ্রহণ শেষে রাত সোয়া ১১টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। মুফদি আহমেদের নিকটতম প্রতিদ্বন্দ্বী সংবাদ সংস্থা বাসসের জ্যেষ্ঠ সহ-সম্পাদক সিরাজুল ইসলাম ৬৪ ভোট ও কেরামত উল্লাহ বিপ্লবের প্রতিদ্বন্দ্বী ঢাকা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি মহসিনুল করিম লেবু ৪৪ ভোট পেয়েছেন। সহ-সভাপতি পদে মিথুন কামাল ১৩৮ ভোট ও মর্তুজা হায়দার লিটন ১৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। যুগ্ম-সম্পাদক পদে শফিক আহমেদ ৮৭ ও মোকছুদার রহমান ৭৯ ভোট পেয়ে নির্বাচিত হন।  এই পদে মোট চয় জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। অর্থ সম্পাদক পদে তরিকুল আহসান ডাবলু(১২২ ভোট) নির্বাচিত হন। মানিক মুনতাসির (১০২ ভোট) তার প্রতিদ্বন্দ্বী ছিলেন।
সাংগঠনিক সম্পাদক পদে গাউসুল আলম বিপু (১১৮ ভোট) নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন সেরাজুল ইসলাম সিরাজ (১০৬ ভোট)। প্রচার সম্পাদক পদে মতলু মল্লিক (১২৫ ভোট) নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন তোফাজ্জল হোসেন (৮৯ ভোট)।   মহিলা বিষয়ক সম্পাদক পদে সাইফুন্নাহার সুমি (১২৯ ভোটে) নির্বাচিত হয়েছেন।  তার প্রতিদ্বন্দ্বী ছিলেন নাহিদ শিউলি (৯৫ ভোট)।
কার্যনির্বাহী পদে নির্বাচিত চারজন হলেন: আনোয়ারুল করিম রাজু (১৩৩ ভোট), ইমরুল কায়েস ইমন (১২৭ ভোট), ফিরোজ আহমেদ চৌধুরী (১০৮ ভোট) ও মিজানুর রহমান (১০২ ভোট)।  এই পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট আটজন। ১৭ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির জন্য শুক্রবার ১৪ পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দপ্তর সম্পাদক বাতেন বিপ্লব, ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক কামরুজ্জামান পারভেজ এবং সাংস্কৃতিক সম্পাদক পদে মিজান চৌধুরী নির্বাচিত হন।

ঢাকায় কর্মরত রংপুর বিভাগের আট জেলার সাংবাদিকদের এই সংগঠনের মোট ভোটার ৩০৯ জন। এদিন মোট ২৩০টি ভোট প্রদান করেন ভোটাররা। রংপুর বিভাগ সাংবাদিক সমিতি ঢাকার বার্ষিক সাধারণ সভা সকাল ১০টায় শুরু হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী জিএম কাদের।

রংপুর জেলা ছাড়াও পঞ্চগড়, দিনাজপুর, ঠাকুরগাঁও, নীলফামারী, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধার সংবাদকর্মীদের এ সংগঠনের এবারই প্রথম আনুষ্ঠানিক নির্বাচন  হলো। চার সদস্যের নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন দৈনিক মানব জমিনের ফিচার এডিটর ম অ কুদ্দুস। সদস্য হিসেবে ছিলেন: মাই টিভির যুগ্ন-বার্তা সম্পাদক সমিতির উপদেষ্টা শামসুল হক বসুনিয়া, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রভাষক ও কমিটির সমিতির সদস্য তাবিউর রহমান প্রধান এবং ভোরের কাগজের সহ-সম্পাদক শাহিনুর ইসলাম। সমিতির সদস্য ও তাদের পরিবার-পরিজন দিনভর এক উৎসব মুখর পরিবেশে সময় পার করেন। বিশিষ্ট ব্যক্তিবর্গ, সুধিজন এবং সাংবাদিক নেতৃবৃন্দ এতে যোগ দেন।
 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।