ওয়েব নিউজ :  খ্যাতিমান ফটো সাংবাদিক, অবজারভারের ফটো এডিটর, রংপুর বিভাগ সাংবাদিক সমিতি ঢাকার নেতা, রংপুরের কৃতি সন্তান আজিজুর রহিম পিউ সোমবার রাতে রাজধানীর ধানমণ্ডিতে নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার  মৃত্যুতে শোক জানিয়েছেন  রংপুর বিভাগ সাংবাদিক সমিতি ঢাকা’র  সভাপতি মুফদি আহমেদ  ও সাধারণ সম্পাদক কেরামত উল্লাহ বিপ্লব  সহ সংগঠনের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ। এক শোকবার্তায় গভীর শোক ও মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা  জানান।

তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য সহকর্মী, শুভানুধ্যায়ী-শুভাকাংক্ষী রেখে গেছেন। আজিজুর রহীম পিউ ১৯৬৪ সালের ১০ জুন জন্মগ্রহণ করেন। ১৯৮৫ থেকে ১৯৮৭ সাল পর্যন্ত সাপ্তাহিক টাইডে কাজ করেন।১৯৮৮ সালে দৈনিক ইত্তেফাকের মাধ্যমে ফটোসাংবাদিকতার কর্মজীবন শুরু করেন। দীর্ঘদিন তিনি ইত্তেফাকের চিফ অব ফটোসাংবাদিক ছিলেন। কিছুদিন তিনি দৈনিক সকালের খবরেও কাজ করেছেন। এ বছর ডেইলি অবজারভারের ফটো এডিটর হিসেবে যোগদান করে আমৃত্যু সেখানেই কমরত ছিলেন তিনি।আজিজুর রহীম পিউ জার্মানি থেকে ডিপ্লোমা ইন জার্নালিজমে ডিপ্লোমা ফটোগ্রাফি এবং সাউথ এশিয়ান ইনস্টিটিউট অব ফটোগ্রাফি থেকে বিএ ফটোগ্রাফি ডিগ্রি অর্জন করেন। বিশেষ ভিডিও, ডিজিটাল ফটোগ্রাফি, কম্পিউটার ও ফটো সম্পাদনা বিষয়ে প্রশিক্ষণ নেন তিনি।ফটোগ্রাফি বিষয়ে বেশ কিছু জাতীয়-আন্তর্জাতিক সম্মাননা-পুরস্কার অর্জন করেছেন পিউ। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- শিল্পকলা একাডেমি গোল্ড মেডেল, পরিবেশ সাংবাদিক ফোরাম পুরস্কার, ডিউজে প্রথম পুরস্কার, ইফা প্রথম পুরস্কার।

এদিকে, আজিজুর রহীম পিউয়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এলজিআরডি প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, সিটি মেয়র সরফুদ্দীন আহম্মেদ ঝন্টু, সাবেক পৌর মেয়র একেএম আব্দুর রউফ মানিক, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক মমতাজ উদ্দিন ,সেক্রেটারি রেজাউল করিম রাজু, দৈনিক দাবানল সম্পাদক ও প্রকাশক বীর মুক্তিযোদ্ধা সাবেক সংসদ সদস্য খন্দকার গোলাপ মোস্তফা বাটুল, জাতীয় পার্টির জেলা আহবায়ক সাবেক এমপি মোফাজ্জল হোসেন মাস্টার, সদস্য সচিব সাবেক এমপি এইচ এম শাহরিয়ার আসিফ, মহানগর আহবায়ক মোস্তাফিজার রহমান মোস্তফা, সদস্য সচিব এসএম ইয়াসির, বিএনপি জেলা সভাপতি এমদাদুল হক ভরসা, মহানগর সভাপতি মোজাফফর হোসেন, জেলা সেক্রেটারি সাইফুল ইসলাম মহানগর সেক্রেটারি সামসুজ্জামান সামু, জামায়াত জেলা আমির এটিএম আজম খান, সেক্রেটারি ওবায়দুল্লাহ সালাফী, প্রেস ক্লাব সভাপতি ফজলুল হক, সেক্রেটারি ওয়াদুদ আলী, রিপোর্টার্স ক্লাব সভাপতি সালেকুজ্জামান সালেক, সেক্রেটারি মোজাফফর হোসেন, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আলী আশরাফ, সেক্রেটারি লিয়াকত আলী বাদল, রংপুর সাংবাদিক ইউনিয়নের সেক্রেটারি সরকার মাজহারুল মান্নান, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি শাকিল আহমেদ, সেক্রেটারি শাহিদুর রহমানসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

রংপুরের দৈনিক বাহের সংবাদের প্রকাশক ও সম্পাদক আজিজুর রহীম পিউয়ের মৃত্যুতে রংপুরে শোকের ছায়া নেমে এসেছে। তার সৃষ্টি বাহের সংবাদ অফিসে পড়েছে কান্নার রোল।পিউয়ের মৃত্যু সংবাদ রংপুরে সাংবাদিকদের কাছে পৌঁছালে ভোর থেকেই স্থানীয় বিভিন্ন পত্রিকার প্রকাশক, সম্পাদক, সাংবাদিকসহ সহকর্মীরা ছুটে আসতে থাকেন বাহের সংবাদ ভবনে।অশ্রুসিক্ত শ্রদ্ধা আর ভালোবাসায় শেষ বিদায় জানাতে রংপুরে সাংবাদিক সমাজ সহ বাহের সংবাদে চলছে প্রস্তুতি। তার প্রবাসী আত্মীয়-স্বজনেরা দেশে ফেরার পর দাফনের দিনক্ষণ নিয়ে সিদ্ধান্ত হবে বলে জানান স্বজনরা।

আজিজুর রহিম পিউয়ের নামাজে জানাজা জাতীয় প্রেসক্লাবে সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার বাদ জোহর জাতীয় প্রেসক্লাবের টেনিস গ্রাউণ্ডে এই নামাজে জানাজা সম্পন্ন হয়। নামাজে জানাজা শেষে আজিজুর রহিম পিউয়ের মরদেহে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করেন তার দীর্ঘদিনের বন্ধু-সহকর্মীরা।নামাজে জানাজায় উপস্থিত ছিলেন-প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কবি আব্দুল হাই শিকদার প্রমুখ।

শেষে মরহুমের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় প্রেসক্লাব, বিএফইউজে, ডিইউজে, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন, রংপুর সাংবাদিক সমিতি, নর্থবেঙ্গল জার্নালিস্ট ফোরাম, দৈনিক ইত্তেফাক পরিবার ও দৈনিক অবজারভার পরিকারসহ তার বন্ধু-সহকর্মীরা।নামাজে জানাজার পর তার মরদেহ বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। পারিবারিকভাবে জানানো হয়েছে, মরহুমের বড় বোন ও ভগ্নিপতি আমেরিকা থেকে ঢাকায় ফেরার পর ১৮ অক্টোবর তাকে রংপুরে দাফন করা হতে পারে ।

আরও জানতে :  বাহের সংবাদ ও পিউ’র স্বপ্নপূরণ

আজিজুর রহীম পিউ : রংপুর বিভাগ সাংবাদিক সমিতি ঢাকা

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।