ওয়েব নিউজ: গত ২০ ফেব্রুয়ারি ২০১৫, শুক্রবার  উৎসবমুখর পরিবেশে রংপুর বিভাগ সাংবাদিক সমিতি ঢাকা’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। ২২/১, তোপখানা রোডে (ক্যাফে বাগদাদের পেছনে) বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে ।এতে অংশগ্রহণ করেন সংগঠনের প্রায় শতাধিক সদস্য। অনুষ্ঠান শুরুতেই আগত সদস্যদের উত্তরীয় বিতরণ করে নাম নিবন্ধন করা হয় ও প্যাড, কলম উপহার হিসেবে দেয়া হয়। সেই সাথে যারা অনলাইনে নিবন্ধন করেন নাই তাদের অনলাইন সদস্য ফরম বিতরন করে ওয়েব ডিরেক্টরী এর জন্য তথ্য নেয়া হয়।
সাধারণ সভায় আলোচ্য সূচি ছিল- বিগত সাধারণ সভা ও কার্য নির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুমোদন। সাধারণ সম্পাদকের রিপোর্ট পর্যালোচনা। অর্থ সম্পাদকের হিসাব বিবরণী পর্যালোচনা ও অনুমোদন। সংগঠনের স্থায়ী কার্যালয়। সদস্যদের মাসিক চাঁদা নির্ধারণ ও বিবিধ।
সকাল ১০ টায় শুরু হওয়া বার্ষিক সাধারণ সভার অনুষ্ঠান সূচির মধ্যে ছিল- বার্ষিক সাধারণ সভার উদ্বোধন, অতিথিদের বক্তৃতা। বার্ষিক রিপোর্ট পেশ এবং নেতৃবৃন্দের বক্তৃতা। জুমাার নামাজের বিরতি। দুপুরের খাবার। উন্মুক্ত আলোচনা।

 সংগঠনের সভাপতি  মুফদি আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- অফিসার্স  ক্লাব ঢাকার সাধারণ সম্পাদক জনাব আবু আলম শহীদ খান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সংগঠনের উপদেষ্টা পরিষদের সদস্য  যুগান্তরের ফিচার এডিটর  রফিকুল হক দাদু ভাই। সংগঠনের সাবেক সভাপতি সময় টেলিভিশনের বার্তা সম্পাদক জাকারিয়া মুক্তা, প্রথম আলোর প্রধান বার্তা সম্পাদক লাজ্জাত এনাব মাহছি,  যুগান্তরের কাজী মশিউর রহমান,  এম বি টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক শামসুল হক বসুনিয়া, মানবজমিনের ফিচার এডিটর  মু আ কুদ্দুস সহ প্রমুখ নেতারা।  আরও বক্তব্য রাখেন সংগঠনের সদস্য পুলিশি নির্যাতনের শিকার নিউ এজ পত্রিকার  ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নাজমূল  হুদা সুমন। বার্ষিক সাধারণ সভার কর্ম অধিবেশনে সাধারণ সম্পাদক কেরামত উল্লাহ বিপ্লব তার রিপোর্ট পেশ করেন এবং অর্থ সম্পাদক তরিকুল আহসান ডাবলু  আয় বায় বিবরণী  রির্পোট পেশ করেন। সংগঠনকে আরো গতিশীল করতে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেন  সাংবাদিক নেতারা ।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *