kub bipuসংবাদ বিজ্ঞপ্তি: বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা’র (আরডিজেএ) দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি পদে নির্বাচিত হয়েছেন এটিএন বাংলার সহকারি প্রধান প্রতিবেদক কেরামত উল্লাহ বিপ্লব ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন  ৭৪ ভোট পেয়ে জিটিভির সিনিয়র রিপোর্টার গাউসুল আজম বিপু । তার  নিকটতম প্রতিদ্বন্দ্বী অবজারভারের সিনিয়র রিপোর্টার মহসীনুল করীম লেবু পেয়েছেন ৬৭ ভোট ও অপর প্রার্থী সময়ের আলোর প্রকাশক ও সম্পাদক মোকছুদার রহমান মাকসুদ পেয়েছেন ৪৫ ভোট।
শুক্রবার দিনব্যাপী বিদ্যুৎ ভবনের মুক্তি হলে দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়। রাত সাড়ে ৭টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।
১২১ পেয়ে প্রথম সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন আমাদের সময়.কমের সিনিয়র রিপোর্টার তোফাজ্জল হোসেন ও ৮৪ ভোট পেয়ে দ্বিতীয় সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন খোলা কাগজের প্রকাশক ও সম্পাদক জহুরুল ইসলাম টুকু।
সর্বোচ্চ ১২২ ভোট পেয়ে প্রথম যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ফিরোজ আহমেদ চৌধুরী ও ৮২ ভোট পেয়ে দ্বিতীয় যুগ্ম-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আলোকিত বাংলাদেশের সিনিয়র রিপোর্টার মতলু মল্লিক।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন অবজারভারের সিনিয়র রিপোর্টার মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক এসএ টিভির স্টাফ রিপোর্টর বাতেন বিপ্লব, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আমাদের অর্থনীতির স্টাফ রিপোর্টার দেলওয়ার হোসাইন, দপ্তর সম্পাদক পদে ইমরুল কাওসার ইমন, ক্রীড়া ও সমাজকল্যাণ সম্পাদক পদে বাংলাদেশ প্রতিদিনের স্পোর্টস রিপোর্টার মেজবাহ্-উল-হক, সাংস্কৃতিক সম্পাদক পদে আমাদের সময়ের স্টাফ রিপোর্টার এম. উমর ফারুক।
১০০ ভোট পেয়ে মহিলা সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন এবিসি রেডিওর লাবণী গুহ রায়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাহিদা পারভেজ ছন্দা পেয়েছেন ৮০ ভোট।
কার্যনির্বাহী সদস্য-১ নির্বাচিত হয়েছেন টেকনোলজি টুডের বিশেষ প্রতিনিধি আমিরুল মোমিনিন সাগর (১১৭), কার্যনির্বাহী সদস্য-২ নির্বাচিত হয়েছেন আলোকিত বাংলাদেশের এসটি শাহীন (১০৯), কার্যনির্বাহী সদস্য-৩ নির্বাচিত ওয়ারেছুন্নবী খন্দকার (৯৯), কার্যনির্বাহী সদস্য-৪ নির্বাচিত হয়েছেন জহুরুল ইসলাম (৯৫)। ৮৩ ভোট পেয়ে পরাজিত হয়েছেন আজকের জনকথার জয়নাল আবেদিন।
ঢাকায় কর্মরত রংপুর বিভাগের আট জেলার সাংবাদিকদের এই সংগঠনের মোট সদস্য ৩৭১ জন। এতে মোট ভোটার ছিলেন ২৫৩ জন। ভোট প্রদান করেন ১৮৭ জন ভোটার।
 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।