ওয়েব নিউজ : রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা দেশে প্রথমবারের মতো রেল বিহার আয়োজন সফলভাবে সম্পন্ন করেছে। শীতকালীন উৎসব ও পিকনিককে ঘিরে ২৫ ডিসেম্বর শুক্রবার সকাল পৌনে ৯ টায় রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে এই রেল বিহারের যাত্রা শুরু হয়। প্রায় ৭০০ সাংবাদিক ও তাদের পরিবার সদস্যদের নিয়ে বিশেষ এই রেলটি বাংলদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গনে পৌঁছায় সকাল ১১ টায়।

আয়োজনের উদ্বোধন করেন, পল্লী  উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেনে ছিল সদস্য ও তাদের পরিবারের জন্য নানা ধরনের অনুষ্ঠান । গার্ডেনে প্রবেশের সঙ্গে সঙ্গে শুরু  হয় পিঠা, চা ও হাওয়াই মিঠাই, চানাচুর, চালভাজাসহ বিভিন্ন রকমের খাওয়া-দাওয়া। এরপরে ভাবি, বাচ্চা ও সদস্যদের খেলাধুলা। নিজ নিজ পরিবার নিয়ে নদীতে নৌকা ভ্রমন যা আনন্দকে আরো মাতিয়ে তুলে। এদিকে শুরু হয় উপহার সামগ্রী গ্রহণ ও র‌্যাফেলের বাক্সে কুপন ফেলানো। বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে ছিল দুপুরের খাবারের বাবস্থা ।

এতে ছিল ব্যতিক্রম ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান। এ অনুষ্ঠানে পল্লী  উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা নিজে গান গায়ে দর্শকদের মাতিয়ে তুলেন।

অবশেষে র‌্যাফেল ড্র শেষে বিভিন্ন উপহার সামগ্রী নিয়ে রেল স্টেশনে উপস্থিত  হন সবাই। সন্ধ্যা ৬ টায় ঢাকার উদ্দেশ্যে রওনা হয়ে  কমলাপুর রেলস্টেশন এসে পৌঁছায় রাত ৯ টায়।  আরডিজেএ’র রেল বিহার ও ফ্যামিলি ডে  অনুষ্ঠানের আহ্বায়ক ছিলেন মুফদি আহমেদ ও সদস্য সচিব ফিরোজ চৌধুরী।

 

 
 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।