rdja rangpurওয়েব নিউজ : উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে উত্তরাঞ্চলের প্রায় ৩০টি জেলার কয়েক লাখ মানুষ ভয়াবহ বন্যার কবলে পড়েছে। সম্প্রতি বন্যাকবলিত এসব মানুষের মধ্যে প্রায় এক সপ্তাহ যাবৎ ত্রাণ সামগ্রী বিতরণ করেছে রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা (আরডিজেএ)।
এর আগে বন্যার্তদের সহায়তার জন্য গত ১৭ আগষ্ট একটি ত্রাণ সহায়তা কেন্দ্রের উদ্বোধন করেন রংপুর বিভাগের ৮ জেলার ঢাকাস্থ সাংবাদিকদের নিয়ে গঠিত এই সংগঠনটি। এতে দেশের সনাম ধন্য স্টেইনলেস স্টিল মিলস প্রতিষ্ঠান এসকেবি সহ বিভিন্ন গ্রুপ ও প্রতিষ্ঠান সহায়তার জন্য এগিয়ে আসেন।
রংপুর বিভাগ সাংবাদিক সমিতির সহায়তায় কুড়িগ্রামের উলিপুরের হাতিয়া, থেতরাই, জাহাজের আলগা, দই খাওয়ার চর ও চিলমারী উপজেলার চরপত্র খাতার ইউপির প্রত্যন্ত এলাকাসহ দিনাজপুর জেলার বানভাসিদের মাঝে এই ত্রাণ-বিতরণ করা হয়।
দুর্গম এসব এলাকায় ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট এলাকার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), জনপ্রতিনিধিবৃন্দ, সাংবাদিকবৃন্দ, রংপুর বিভাগ সাংবাদিক সমিতির সভাপতি ও এটিএন বাংলার বিশেষ প্রতিনিধি কেরামত উল্ল্যাহ বিপ্লব, ত্রাণ বিতরণ কার্যক্রমের সমন্বয়ক সাংবাদিক নেতা মশিউর রহমান, ত্রাণ সহায়তা কমিটির সদস্য সচিব ও আরডিজেএর অর্থ সম্পাদক এবং ডেইলি অবজারভার পত্রিকার সিনিয়র রিপোর্টার মিজানুর রহমান। এসকেবি স্টেইনলেস কোম্পানীর মাকের্টি ম্যনেজার নাছির উদ্দিন আহাম্মদ সহ স্থানীয় পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।