রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা (আরডিজেএ)

রংপুর বিভাগ সাংবাদিক সমিতি (আরডিজেএ) রাজধানী ঢাকায় কর্মরত রংপুর বিভাগের আটটি জেলার পেশাদার সাংবাদিকদের নিয়ে গঠিত একটি সংগঠন। সংশ্লিষ্ট সকলের ঐকান্তিক প্রচেষ্টায় ২০০৯ সালের ১৩ আগস্ট সংগঠনটি প্রতিষ্ঠিা লাভ করে। রাজধানী ঢাকার ২৩/৩, তোপখানা রোডের হোটেল সম্রাটের ৪র্থ তলায় এ সংগঠনের কেন্দ্রীয় ও প্রধান কার্যালয়। এটি একটি আঞ্চলিক, বেসরকারি, অরাজনৈতিক, অলাভজনক, গবেষণাধর্মী ও জনকল্যাণমুলক সংগঠন। বিভাগের বিভিন্ন জেলা থেকে ঢাকায় কর্মরত সংবাদপত্র, সংবাদ সংস্থা, অনলাইন ও ইলেক্ট্রনিক গণমাধ্যমের সাংবাদিক, যারা এই সংগঠনের সদস্য হবেন, তাদের পেশাগত মানোন্নয়ন, দক্ষতা বৃদ্ধি, কল্যাণ সাধন ও মর্যাদা প্রতিষ্ঠায় প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া এ সংগঠনের মূল উদ্দেশ্য। রংপুর বিভাগের আটটি জেলার তথা রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, দিনাজপুর, পঞ্চগড় ও ঠাকুরগাঁও অঞ্চলের আঞ্চলিক ও সামাজিক সমস্যা ও বঞ্চনাগুলো অনুসন্ধানের মাধ্যমে তুলে এনে কেন্দ্রীয়ভাবে সমাধানে কার্যকর ভূমিকা রাখা বিশেষ করে গণমাধ্যমে প্রকাশ এবং জনসম্মুখে প্রচারের ব্যবস্থা করা এ সংগঠনের অন্যতম উদ্দেশ্য।

কেরামত উল্লাহ বিপ্লব

কেরামত উল্লাহ বিপ্লব

সভাপতি
কেরামত উল্লাহ বিপ্লব। আরডিজেএ’র বর্তমান সভাপতি। স্বনামধন্য এই সাংবাদিক এটিএন বাংলা’র বিশেষ প্রতিনিধি হিসেবে কর্মরত। প্রতিষ্ঠালগ্ন থেকে তিনি আরডিজেএ’র সঙ্গে ওতোপ্রোতভাবে জরিত। আগের মেয়াদে তিনি আরডিজেএ’র নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন। সংগঠনের উন্নয়নের পাশাপাশি তিনি বৃহত্তর উত্তরবঙ্গের অবহেলিত মানুষের ভাগ্য পরিবর্তনের একজন স্বপ্নদ্রষ্টা। পিছিয়ে পড়া উত্তরাঞ্চলের উন্নয়নে তিনি বিভিন্ন ফোরাম, সভা সমিতি এবং ব্যক্তিগত ভাবেও নানা প্রচেষ্টা অব্যাহত রেখেছেন।
গাউসুল আজম বিপু

গাউসুল আজম বিপু

সাধারণ সম্পাদক
গাউসুল আজম বিপু আরডিজেএ’র বর্তমান মেয়াদের নির্বাচিত সাধারণ সম্পাদক। তিনি বর্তমানে জিটিভিতে সিনিয়র রিপোর্টার হিসেবে কর্মরত। এর আগের মেয়াদে তিনি আরডিজেএ’র সাংগঠনিক সম্পাদক ছিলেন। সর্বদা হাস্যেজ্জল প্রকৃতির এই সাংবাদিক আরডিজেএ’র পাশাপাশি বৃহত্তর রংপুর অঞ্চলের উন্নয়নে সব সময় নিজেকে নিয়োজিত রেখেছেন।তিনিও প্রতিষ্ঠালগ্ন থেকেই আরডিজেএর সঙ্গে ওতোপ্রোতভাবে জরিত। আরডিজের ক্রমবর্ধমান উন্নয়ন ও একটি সুশৃংখল সংগঠনের নেপথ্যে তার অবদান অনস্বীকার্য

    সর্বশেষ ওয়েব নিউজ

আরডিজেএর ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল

ওয়েব নিউজ : রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকার (আরডিজেএ) ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী, আরডিজেএ সদস্য মোস্তাক এলাহী বাদশার মৃত্যু, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান (হাসান মেজর) এর রোগমুক্তি চেয়ে ২৩/৩ তোপখানার অফিসে ১৩…

Read More

আরডিজেএ সদস্য মোস্তাক এলাহী বাদশার মৃত্যুতে শোক

ওয়েব নিউজ : রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা এবং জাতীয় প্রেসক্লাব সদস্য ও দৈনিক দিনকালের সিনিয়র সাব এডিটর মোস্তাক এলাহী বাদশা আর নেই। ২৯ জুলাই রোববার রাত সোয়া দশটায় রংপুর…

Read More

আরডিজেএ’র ইফতার ও গাড়িয়ালের বিশ্বকাপ সংখ্যার মোড়ক উন্মোচন

ওয়েব নিউজ : রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা (আরডিজেএ)’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৈরী আবহাওয়ার মধ্যেও শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় রংপুর বিভাগের আট জেলার সংবাদকর্মীদের অংশগ্রহণে গোটা আয়োজন…

Read More
Load More

আরডিজেএ সম্পর্কে রংপুর বিভাগের বিশিষ্টজনের মতামত


তুলনামুলক পিছিয়ে পড়া উত্তরাঞ্চলের পেশাদার সাংবাদিকদের সংগঠন আরডিজেএ রাজনৈতিক মতাদর্শের ঊর্ধ্বে গিয়ে কাজ করে যাচ্ছে। আমি তাদের সঙ্গে থাকতে পেরে আনন্দিত। আমি এ সংগঠনের উত্তোরত্তোর সমৃদ্ধি কামনা করছি।
হুসেইন মুহাম্মদ এরশাদচেয়ারম্যান, জাতীয় পার্টি
পেশাদার সাংবাদিকদের এ সংগঠন সারাদেশের পাশাপাশি উত্তরাঞ্চলের মানুষের ভাগ্যোন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে জেনে আমি আনন্দিত। আমি আরডিজেএ’র সকল সদস্যকে সাধুবাদ জানাই।

মশিউর রহমান রাঙ্গা প্রতিমন্ত্রী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়
রংপুর বিভাগ সাংবাদিক সমিতি ঢাকা’র সঙ্গে আমি বেশ কয়েকবছর নানাভাবে সম্পৃক্ত। আমাকে অভিভাবকের মর্যাদা দিয়ে তাদের পাশে রেখেছে। আমি এ সংগঠনের সঙ্গে থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি।
আবু আলম মো. শহিদ খানসাধারণ সম্পাদক, অফিসার্স ক্লাব, ঢাকা
রংপুর অঞ্চলের সাংবাদিকদের এ সংগঠন সারাদেশের পাশাপাশি নিজ এলাকার মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এটা অত্যন্ত খুশির খবর। আমি আরডিজেএ’র সকল সদস্যের মঙ্গল কামনা করি।
জি এম কাদেরকো-চেয়ারম্যান, জাতীয় পার্টি

আরডিজেএ’র সদস্যপদ প্রাপ্তির প্রক্রিয়া

আবেদন

ঢাকায় বিভিন্ন সংবাদপত্র, সংবাদ সংস্থা, অনলাইন বা ইলেক্ট্রনিক গণমাধ্যমে কর্মরত কর্মরত রংপুর বিভাগের আটটি জেলার সাংবাদিকরা নির্ধারিত ফরম পূরণ করে ও ফি জমা দিয়ে এই সংগঠনের স্থায়ী সদস্য হতে পারবেন।

যাচাই বাছাই

পাঁচ সদস্যের একটি কমিটি সদস্য পদের আবেদনপত্র যাচাই বাছাইপূর্বক যোগ্য প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করবে।

অনুমোদন

যাচাই বাছাই কমিটির চূড়ান্তকৃত তালিকা কার্যনির্বাহী কমিটির মিটিংয়ে উপস্থাপন করা হবে। কার্যনির্বাহী কমিটির সর্বসম্মতিক্রমে সদস্যপদে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হবে। এ বিষয়ে কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।

নিশ্চিত করণ

কার্যনির্বাহী কমিটি নতুন আবেদনকারীর সদস্যপদ অনুমোদন করলে এসএমএস কিংবা ই-মেইলে সংশ্লিষ্ট সদস্যকে জানিয়ে দেওয়া হবে।

আমাদের সাথে যোগাযোগ করুন

আমাদের আপনি ইমেইল/ফোন করতে পারেন কিম্বা সশরীরে চলে আসতে পারেন আমাদের কাছে।