সিটি নির্বাচনের সময় পেশাগত দায়িত্ব পালনকালে রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা (আরডিজেএ) কার্যনির্বাহী কমিটির সদস্য ও বাংলাদেশ প্রতিদিনের অপরাধ প্রতিবেদক মাহবুব মমতাজী এবং সাবেক কার্যনির্বাহী কমিটির সদস্য ও সারাবাংলা ডটনেটের অপরাধ প্রতিবেদক উজ্জল হোসেন জিসানসহ অন্য সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন আরডিজেএ নেতারা। আজ বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

রংপুর বিভাগ সাংবাদিক সমিতির (আরডিজেএ) ব্যানারে শতাধিক সাংবাদিক এতে অংশ নেন। আরডিজেএ সভাপতি মোকছুদার রহমান মাকসুদ, সহ সভাপতি মানিক মুনতাসির, হিলালী ওয়াদুদ চৌধুরী, যুগ্ম সম্পাদক এম. উমর ফারুক, প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতারুজ্জামান, কার্যনির্বাহী কমিটির সদস্য মো. আরিফুল ইসলাম এতে অংশ নেন। অন্যদের মধ্যে আরডিজেএ সাবেক সাধারন সম্পাদক মশিউর রহমান, আরডিজেএ সদস্য অমিয় ঘটক পুলক, আসিফ শওকত কল্লোল, মেহেদী হাসান, জহিরুল হক, আবুল কালাম আজাদ, কেএম ওবায়দুর রহমান, সাবেক কার্যনির্বাহী কমিটির সদস্য জাহিদা পারভেজ ছন্দা, গোলাম রাব্বানী, হারুন অর রশিদ প্রমুখ এতে উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, সাংবাদিকদের ওপর হামলা করে গণমাধ্যমকর্মীদের সরকারের প্রতিপক্ষ বানানোর অপচেষ্টা চলছে। দলীয় আদর্শচ্যুত হাইব্রিডরাই সাংবাদিকদের ওপর হামলা করছে। তারা বলেন, সংবাদ সংগ্রহ করতে গিয়ে যদি সাংবাদিকরা সন্ত্রাসী হামলার শিকার হয় তবে সেটি দু:খজনক। হামলাকারিদের বিরুদ্ধে দ্রুত আইনী ব্যবস্থা না নিলে সাংবাদিকরা সারাদেশে আন্দোলন গড়ে তুলবে।
– বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *