ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১

নোটিশ

বীমা ও কল্যাণ ফান্ডের চাঁদা পরিশোধের সময়সীমা ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত

রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা (আরডিজেএ) সানলাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের সাথে সম্প্রতি গ্রুপ বীমা চুক্তি স্বাক্ষর করেছে। এই চুক্তির আওতায় আরডিজেএ সদস্যরা ১৩ ধরণের রোগের চিকিৎসা ব্যয়ের খরচ পাবেন। কেউ স্বাভাবিক মৃত্যুবরণ করলে তিন লাখ টাকা, দুর্ঘটনায় মৃত্যু হলে চার লাখ টাকা পাবেন। কেউ কোভিড-১৯ এ আক্রান্ত হলে সর্বোচ্চ ২৫ হাজার টাকা পাবেন। তবে প্রধান রোগের ক্ষেত্রে ৮০ হাজার টাকা, অঙ্গহানি জ্বনিত দাবির ক্ষেত্রে দুই লাখ টাকা, এক হাত ও এক পা হানি হলে এক লাখ টাকা পাবেন। এছাড়াও চিকিৎসার ক্ষেত্রে আরও কিছু সুবিধা থাকছে সদস্যদের জন্য। চুক্তিটি আগামী ১ মার্চ থেকে আনুষ্ঠানিকভাবে কার্যকর হবে।
একইসাথে আরডিজেএ সদস্য ও পরিবারের সদস্যদের জন্য একটি সমৃদ্ধ কল্যাণ ফান্ড গঠনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এজন্য আরডিজেএ’র নিয়মিত ম্যাগাজিন ‘গাড়িয়াল’ এর একটি বিশেষ সংখ্যা প্রকাশ করা হবে। প্রকাশনার খরচ বাদ দিয়ে এই সংখ্যার আয় সংগঠনের কল্যাণ ফান্ডের জন্য জমা ও ব্যয় করা হবে।
গত ১৯ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক- যারা বিজ্ঞাপন আনবেন তাদের ৩০ শতাংশ কমিশন দেয়া হবে। বিজ্ঞাপনের বিষয়বস্তু (ম্যাটার) জমা দেয়ার শেষ তারিখ আগামী ৩১ মার্চ।
নির্বাহী কমিটির বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক- গ্রুপ বীমা ও কল্যাণ ফান্ডের অনুদান পেতে প্রত্যেক সদস্যকে এককালীন পাঁচশত টাকা জমা দিতে হবে। এই টাকা পরিশোধ না করে কোনো অবস্থাতেই বীমা ও কল্যাণ ফান্ডের সুবিধা পাওয়া যাবে না। আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত বীমা ও কল্যাণ ফান্ডের চাঁদা পরিশোধ করা যাবে।
কল্যাণ ফান্ডের চাঁদা জমা দিতে নিম্নলিখিত ব্যক্তির সঙ্গে যোগাযোগের অনুরোধ করা গেল।
১. জনাব, মাহবুব মমতাজী, সদস্য, কার্যনির্বাহী কমিটি (বিকাশ- ০১৭৪৫৫৫৩৩৬৪)
২. শাহ আলম, অফিস সহকারি (বিকাশ- ০১৯৬৬১৮০১৬৩)